শিরোনাম
Home / লিড নিউজ / শ্রীনগরে প্রভাবশালীদের ড্রেজারের পানিতে তলিয়ে গেছে অর্ধ শতাধিক পরিবারের ঘর বাড়ি

শ্রীনগরে প্রভাবশালীদের ড্রেজারের পানিতে তলিয়ে গেছে অর্ধ শতাধিক পরিবারের ঘর বাড়ি

[ A+ ] /[ A- ]

আরিফ হোসেনঃ শ্রীনগরে প্রভাবশালীদের অবৈধ ড্রেজারের পানিতে তলিয়ে গেছে প্রায় অর্ধ শতাধিক পরিবারের বাড়ি-ঘর। উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের দক্ষিন মান্দ্রা গ্রামে জলাবদ্ধ পরিবারগুলো বেশ কয়েকদিন ধরে মানবেতর জীবন যাপন করছে।

শনিবার দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, ড্রেজারের পানিতে ভেসে গেছে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা। নোংরা পানিতে ডুবে গেছে বাড়ির উঠোন, ঘরের মেঝে, গরু ও মুরগির খামার সহ চলাচলের রাস্তা।

স্থানীয়রা জানান, ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের সাবেক এক মেম্বার ও  স্থানীয় যুবলীগের এক নেতা  তাদের ক্ষমতার দাপটে অবৈধভাবে বেশ কয়েকটি ড্রেজার বসিয়ে বালুর ব্যবসা করে আসছে। তাদের ড্রেজারের পানিতে কয়েকদিন ধরে একটি পাড়া পুরো ডুবে আছে। গত ৩ মাসে এরকম ঘটনা ঘটলো ৪ বার। এভাবে একবার জলাবদ্ধ হলে তা প্রাকৃতিক ভাবে না শুকানো পর্যন্ত ডুবে থাকে। এতে এলাকার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। কিছু বলতে গেলেই সাধারণ মানুষের উপর নেমে আসে প্রভাবশালীদের খড়গ।

ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদৎ বলেন, বিষয়টি নিয়ে ড্রেজার ব্যবসায়ী সাবেক মেম্বার নাজিম সরদারকে একাধিকবার বলেছি। উপজেলা প্রশাসন এসে কয়েকবার ড্রেজারের পাইপ ভেঙ্গে দিয়ে গেছে। কিন্তু সে কোন কিছু আমলে না নিয়ে বার বার একই কাজ করে যাচ্ছে।

এব্যাপারে নাজিম সরদারের কাছে জানতে চাইলে তিনি বলেন তার ড্রেজার বন্ধ রয়েছে। কার ড্রেজারের পানিতে তলিয়েছে তা তিনি জানেন না।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, সহকারী কমিশনার (ভূমি) এর আগে ড্রেজার উচ্ছেদ করেছে। এখনকার বিষয়টি সম্পর্কে খোজ নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*