শিরোনাম
Home / লিড নিউজ / চাহিদার তুলনায় মজুদ কম হলে বিদেশ থেকে আগে ভাগেই আমদানী করা হবে আলু

চাহিদার তুলনায় মজুদ কম হলে বিদেশ থেকে আগে ভাগেই আমদানী করা হবে আলু

[ A+ ] /[ A- ]

চাহিদার তুলনায় মজুদ কম হলে বিদেশ থেকে আগে ভাগেই আমদানী করা হবে আলু

নিজস্ব প্রতিনিধি -বর্তমানে বাজারে আলু দামের লক্ষণ ভালো নয় বলে মন্তব্য করে চাহিদার চেয়ে মজুদ কম হলে দাম বৃদ্ধি রোধে আগে ভাগেই আলু আমদানি জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকারের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে মুন্সীগঞ্জ সদর উপজেলার বাজার মনিটরিংয়ে শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডিজি বলেন, এই মূহুর্তে আলুর কেজি হওয়া উচিত ছিলো ৩০-৩৫টাকা, কিন্তু তা ৩৫থেকে ৫০টাকা। এটি ভালো লক্ষণ নয়। আমাদের আবার আলু আসবে আগামী মৌসুমে। এখন আমরা আলুর স্টোকের( মজুদের) তথ্য নিচ্ছি। মজুদ ও চাহিদার অসামঞ্জস্য থাকে, চাহিদার তুলনায় যদি মনে মজুদ কম আছে, তবে আমরা আলু আমদানি আগে থেকেই খুলে দিবো। আমাদের পাশের দেশ থেকে আমদানি খুলে দিতে হবে। তার আগে আমরা আলু মজুদের হিসেবটি দেখছি।

তিনি আরো বলেন, বানিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আমরা বাস্তবায়ন করবো, কৃষি বিপণন অধিদপ্তর মূল্য ঠিক করে দিবেন, তারা যদি মূল্য ঠিক করে দেয় তা বাস্তাবায়নে আমরা মাঠে কাজ করবো।

এদিকে বাজার অভিযানে কালে ভোজ্যতেল ও মাংসের দোকান ঘুরে দেখেন ডিজি। এ সময় খোলা ড্রামে করে সয়াবিন তেল বলে বিক্রি না করা হয় ও মুনাফা লাভের জন্য পাম্প তেলকে সয়াবিন তেল বলে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদেন সচেতন করেন মহাপরিচালক।

তিনি জানান, ভোজ্যতেলের বিষয়ে যে আইন রয়েছে তা বাস্তবায়নের জন্য সকলকে সচেতন করা হচ্ছে। রোজার পরে চাহিদার তুলনায় মজুদ কম হলে বিদেশ থেকে আগে ভাগেই আমদানি মুন্সীগঞ্জে ভোক্তা অধিকার ডিজি

 

 

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*