শিরোনাম
Home / জাতীয় / সবাইকে কাঁদিয়ে… উড়াল দিলেন আকাশে!

সবাইকে কাঁদিয়ে… উড়াল দিলেন আকাশে!

[ A+ ] /[ A- ]

অনলাইন ডেস্ক: জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীয় স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

আইয়ুব বাচ্চুর পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, রাজধানীর স্কয়ার হাসপাতালে বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

জানা যায়, গত কিছুদিন ধরেই তিনি শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। আজ সকালে শারীরিকভাবে বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এখানেই সকাল দশটার দিকে তার মৃত্যু হয়।

বর্তমানে তার মরদেহ স্কয়ার হাসপাতালের ইমার্জেন্সিতে রাখা হয়েছে। কিছু সময় পর তার মরদেহ নিয়ে যাওয়া হবে নিজ বাসভবনে।

১৯৬২ সালের ১৬ আগস্ট তৎকালীন পূর্ব-পাকিস্তানের চট্টগ্রাম শহরের এক বনেদী হাজী পরিবারে জন্মগ্রহণ করেন এ জনপ্রিয় সঙ্গীত শিল্পী।

আগামী পরশু মানে ২০ অক্টোবর রাজশাহীতে যাওয়ার কথা ছিল আইয়ুব বাচ্চুর। স্টেডিয়ামে কনসার্টে গান গাওয়ার কথা ছিল তার। ছোট ভাই পুলিশ কর্মকর্তা একরাম জানাল, স্টেডিয়াম প্রস্তুত হচ্ছে এখনো। অথচ এ বি আর নেই। কি জীবন!

এল আর বি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন। এর আগে তিনি দশ বছর সোলস ব্যান্ডের সাথে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

সঙ্গীত জগতে তার যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তার শ্রোতা-ভক্তদের কাছে এবি (এবি) নামেও পরিচিত। তার ডাক নাম রবিন। মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*