শিরোনাম
Home / টঙ্গীবাড়ী উপজেলা / টঙ্গিবাড়িতে ত্রানের বস্তা নিয়ে বিপাকে শতবর্ষী বৃদ্ধা

টঙ্গিবাড়িতে ত্রানের বস্তা নিয়ে বিপাকে শতবর্ষী বৃদ্ধা

[ A+ ] /[ A- ]

টঙ্গিবাড়িতে ত্রানের বস্তা নিয়ে বিপাকে শতবর্ষী বৃদ্ধা

নিজস্ব প্রতিনিধি- রং মালা বয়স ১০০ ছুঁইছুঁই। চলেন লাঠি ভড় দিয়ে। বয়সের ভাড়ে নুয়ে পরা রংমালা এখোন আর সোজা হয়ে দাড়াতে পারেন না। ৩০ বছর আগে স্বামী সোনা মিয়া মারা যায়। তারপর হতে ভিক্ষা করেই চলে তার সংসার।

ইতিমধ্যে ২ ছেলে বড় হয়ে বিয়ে করে সংসার গড়লেও অভাব ছাড়েনি বৃদ্ধ রংমালার। ২ ছেলের ঘরের ছেলে-মেয়েরা বড় হওয়ার সাথে সাথে অভাবও যেন বাড়ছে তার। প্রায় ১৫ বছর আগে উপজেলার হাসাইল গ্রামের তার স্বামীর বসত বাড়িটি পদ্মা নদীর ভাঙ্গনে বিলীন হয়ে যাওয়ার পর অভাবটা যেন আরো বেড়েছে তার। এখোন সংসারের ব্যায় ভারের পাশাপাশি যোগ হয়েছে ভিটি বাড়ির ভাড়াও। উপজেলার হাসাইল মাছ ঘাটের পাশেই এক টুকরো জমি বাৎসরিক ভাড়ায় ২ ছেলে ছেলেদের বৌ আর নাতি- নাতিন নিয়ে তার বসবাস। তবে অধিকাংশ সময় ওই এলাকা মেয়ের বাড়িতেই থাকা হয় তার।

রং মালা যখন অসুস্থ হয়ে পড়েন তখনই শুধু দিনের বেলায় বাড়ি থাকা হয় তার। এছাড়া সকাল হতে রাত পর্যন্ত মানুষের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা করে সে। ভিক্ষা করতে গিয়ে অন্যের ঘরের খাবার চেয়ে খেয়ে নেন তিনি। তবে যেদিন অন্যের ঘরের খাবার জুটেনা সেদিন হোটেলে খাবর কিনে খেয়ে নেয় সে।

গাড়িতে চরে বাড়ি হতে ১০ কিলোমিটার দূরে মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী থানা এলাকায় গতকাল রবিবার দুপুরে ভিক্ষা করছিলো ওই বৃদ্ধা। টঙ্গিবাড়ী থানার ভিতরে ভিক্ষা করতে গেলে থানা কতৃপক্ষ ১৫ কেজি ওজনের ত্রানের ব্যাগ ধরিয়ে দেন হাতে। ওই এলাকার এক মহিলার সহয়তায় থানার গেট পর্যন্ত ত্রান নিয়ে এসে আর এগুতো পারছিলেন না তিনি। নিজ শরীরের ভার বইতে যেখানে হাতে নিতে হইছে লাঠি সেখানে ১৫ কেজি ত্রান তারপক্ষে বহন করা অসম্ভব হয়ে পরে। তাই ত্রান নিয়ে থানার গেইটেই বসে পড়েন তিনি।

পরে বৃদ্ধার এই দূরাবস্থা দেখে এই প্রতিবেদক এগিয়ে গেলে ওই বৃদ্ধা জানান, দির্ঘদিন অসুস্থ হয়ে বাড়িতেই ছিলেন তিনি। আজ বাড়ি হতে ৫০ টাকা গাড়ি ভাড়া দিয়ে ভিক্ষা করতে এই এলাকায় এসেছেন তিনি। কিছু সময় ওই এলাকায় ভিক্ষা করার পর তার ত্রানের ব্যাগটি দেখিয়ে বলেন, থানার স্যারেরা এই খাবারগুলো দিয়েছে তাকে। বলেই প্রশান্তির হাসি হেসে দু-হাত তুলে থানা পুলিশের জন্য দোয়া করতে থাকে বৃদ্ধা।

সে আরো জানায়, বাড়ি ফিরতে যে টাকা প্রয়োজন তা নেই তার কাছে। এ সময় এতো বড় ত্রানের ব্যাগ নিয়ে ভিক্ষা করার শক্তিও নেই তার। পরে এই প্রতিবেদক টাকা দিয়ে ওই বৃদ্ধাকে গাড়ি ভাড়া করে দিলে বাড়ি ফিরে বৃদ্ধা।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানা ওসি হারুন অর রশিদ জানান, টঙ্গিবাড়ী থানা পুলিশের সৌজন্যে চাল, ডাল, বুট, খেজুর, তৈল, লবন মিলিয়ে ৫০ জনকে দিচ্ছি। তারই অংশ হিসাবে ওই বৃদ্ধ মহিলাকে থানা হতে এই সহয়তা প্রদান করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*