শিরোনাম
Home / লিড নিউজ / মুন্সীগঞ্জে  ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

মুন্সীগঞ্জে  ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

[ A+ ] /[ A- ]

মুন্সীগঞ্জে  ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি -মুন্সীগঞ্জের সিরাজদিখানের বালুচরে ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্বজন ও এলাকাবাসী।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলার চরপানিয়া এলাকায় ঘন্টাব্যাপি মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় নিহতের স্ত্রী ও তিন সন্তানসহ সহস্রাধিক এলাকাবাসী।

বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয় সৌদি আরব প্রবাসী মুজিবুর মুন্সীকে(৪৫)। এ ঘটনায় মামলা দায়ের হলেও ঘটনায় জড়িত খাসকান্দি এলাকার জহির হোসেনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তাকে গ্রেপ্তার ও ফাঁসি নিশ্চিতের দাবি জানান পরিবারের সদস্যরা।

মজিবুর মুন্সীর স্ত্রী রিনা বেগম বলেন, আমার স্বামী জহিরের কাছ থেকে ৩৫ থেকে ৪০ লাখ টাকা পায়। সেই টাকা চাওয়াতে বাড়ি থেকে ডেকে নিয়ে তাদের নবধারা হাউজিং প্রপার্টিজের ভেতর নিয়ে হত্যা করে জমিতে ফেলে রাখে। আমি সন্তানদের নিয়ে অসহায় হয়ে পরেছি। আমি পুলিশ প্রশাসনের কাছে বিচার চেয়েও কোন সহযোগীতা পাচ্ছি না। প্রকৃত খুনি জহির হোসেন বাইরে ঘুরছে এবং আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিচ্ছে।

নিহত মজিবুরের চাচা কুদ্দুস মুন্সী বলেন, জায়গা সম্পত্তির ব্যাবসা বাবদ আমার ভাতিজা জহিরের কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা পায়। বেশকিছুদিন যাবৎ মজিবুর পাওনা টাকা চাচ্ছিলো জহিরের কাছে। কিন্তু সে গড়িমসি করতে থাকে। মার্চ মাসের ৯ তারিখ রাতে হটাৎ মজিবুর কে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় চরপানিয়া এলাকার নবধারা হাউজিং এর ভেতর। সেখানে নিয়ে নির্মমভাবে মারধর করে হত্যা করে জমিতে ফেলে রেখে যায় তারা।

 

স্থানীয় নাজমা বেগম ও মোঃ সফর উদ্দিন বলেন, মজিবুর মুন্সী সৌদিতে থাকতেন। সে জহির ও শাজাহান গংদের সাথে হাউজিং ব্যাবসা করার জন্য বেশ কয়েক লাখ টাকা দেন। পরবর্তী ওই সিন্ডিকেট তার টাকা দিতে গড়িমসি করে। এই সিন্ডিকেট আরোও কয়েকজনের সাথে একই কাজ করেছে। তবে প্রশাসন প্রকৃত আসামিদের গ্রেফতার না করে এরুপ অনেকেই গ্রেফতার করেছে যারা এই ঘটনার সাথে জড়িত না। তাই মুল আসামিদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুজাহিদুল ইসলাম জানান, হত্যাকাণ্ডের ঘটনায় সিরাজদিখান থানায় নিহত মজিবুরের স্ত্রী রিনা বেগম বাদী হয়ে মামলা করলে আমরা ৬ জন আসামিকে গ্রেপ্তার করি। গ্রেফতারকৃতরা হল- মাহাবুব হোসেন(২৭), আরিফ (৪২), হাবিবুল্লাহ (৪৫), মোজাম্মেল হক (৬০), মনির (৪০) ও আক্কাস আলী (৬৫)।

বর্তমানে মামলাটি জেলা গোয়েন্দা শাখা ডিবিতে রয়েছে। তারাই মামলার সব কিছু দেখছে।

মুন্সীগঞ্জ জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ওসি ফকরুদ্দিন ভূঁইয়া জানান, মজিবুর হত্যার ঘটনার তিন জন আসামির মধ্যে মাহাবুব হোসেনসহ দুই জন জেলহাজতে রয়েছে। অপর অন্যতম মুল আসামি জহিরকে টাঙ্গাইল, গোপালগঞ্জ ঢাকাসহ বিভিন্ন জেলায় খোঁজ করা হচ্ছে। কিন্তু কোথাও পাওয়া যায় নি। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। আমরা আপ্রাণ চেষ্টা করছি মূল আসামি জহিরকে গ্রেফতার করার।

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*