শিরোনাম
Home / লিড নিউজ / মুন্সীগঞ্জে ৩ গ্রাম জুড়ে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৭

মুন্সীগঞ্জে ৩ গ্রাম জুড়ে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৭

[ A+ ] /[ A- ]

মুন্সীগঞ্জে ৩ গ্রাম জুড়ে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৭

নিজস্ব প্রতিনিধি – মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংঘর্ষে গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুলিবিদ্ধ সিফাত (২০) ও ককটেল বিস্ফোরণে গুরুতর আহত আম্বিয়া খাতুনকে (৬০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হলে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় রেফার করেছে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা।

জানাগেছে, সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আজ মঙ্গলবার (১৬ এপ্রিল ) দুপুর ১২টা হতে কয়েক দফা পাল্টাপাল্টি এ হামলার ঘটনা ঘটে‌। এ সযয় বেশ কয়েকটি ঘর বাড়িতে ভাঙচুর চালিয়ে নগদ অর্থ ও স্বর্ণালংকার সহ বিভিন্ন মালামাল লুটপাট করার অভিযোগ উঠেছে। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ও এলোপাথালি গুলি চালিয়ে আতঙ্ক তৈরি করা হয় কয়েকটি গ্রাম জুড়ে। উভয় পক্ষের ছোড়া মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ায় পরিবার ও শিশুদের নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠের মধ্য দিয়ে সময় কাটছে স্থানীয়দের।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর অনুসারী বাহাদুর মিয়া , ইউপি সদস্য ডলি বেগম গ্রুপের সাথে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার অনুসারী বাবু কাজী, শওকত ও ইউপি সদস্য সুমা গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে উভয় পক্ষ মঙ্গলবার সকাল থেকে এলাকায় উত্তেজনা ছড়াতে ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে। পরে বেলা সাড়ে ১২ টার দিকে উভয় পক্ষ ধাওয়া- পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। থেমে থেমে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা চলতে থাকায়, ইউনিয়নের ঢালীকান্দি, মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দি গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ গুলিবর্ষণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে একজন গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ, সহিংসতা এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি আমিনুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বে দুইপক্ষের উত্তেজনা সংঘর্ষে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

 

Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*